চিরিরবন্দর ডিগ্রী কলেজ

CHIRIRBANDAR DEGREE COLLEGE

EIIN NO: 120391

নোটিশ বোর্ড

২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (পাস)পর্যায়ের অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর উপবৃত্তির জন্য চুড়ান্ত নামের তালিকা প্রকাশ।
Oct 26, 2017

২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (পাস)পর্যায়ের অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর উপবৃত্তির জন্য প্রথমিক নামের তালিকা প্রকাশ।
Oct 22, 2017

২০১৫-২০১৬ শিক্ষা বর্ষে চিরিরবন্দর ডিগ্রী কলেজে ডিগ্রী পাস কোর্সে ভর্তির জন্য আবেদনকৃত ছাত্রী-ছাত্রীদের প্রথম মেধা তালিকা প্রকাশ
Jan 11, 2016

চিরিরবন্দর ডিগ্রী কলেজে ২০১৩-২০১৪ শিক্ষা বর্ষে ডিগ্রী (পাস) কোর্সে ১২২ জন ছাত্র-ছাত্রীর উপবৃত্তির নামের তালিকা প্রকাশ
Dec 03, 2015

চিরিরবন্দর ডিগ্রী কলেজে ২০১৩-২০১৪ শিক্ষা বর্ষে ডিগ্রী (পাস) কোর্সে অধ্যয়নরত ২৯৪ জন ছাত্র-ছাত্রীর মধ্য থেকে প্রাথমিক ভাবে নির্বাচিত ২৮৯ জন দরিদ্র ছাত্র-ছাত্রীর নামের তালিকা প্রকাশ
Nov 30, 2015

অধ্যক্ষের বাণী

চিরিরবন্দর ডিগ্রী কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। চিরিরবন্দর উপজেলার প্রাণকেন্দ্রে প্রায় ৫ একর জায়গার উপর স্থাপিত, প্রাকৃতিক সৌন্দর্য মন্ডিত একটি দৃষ্টি নন্দন প্রতিষ্ঠান। এই কলেজ চিরিরবন্দর উপজেলার শিক্ষার্থীদের জন্য একটি বহু কাঙ্খিত বিদ্যাতীর্থ। মানব বিদ্যা, বিজ্ঞান শিক্ষা ও ব্যবসায় শিক্ষায় এ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রতি বছর সাফল্যের সাথে উত্তীর্ণ হচ্ছে।

চিরিরবন্দর উপজেলায় একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানের সীমাবদ্ধতা অনুধাবন করে, ১৯৮৬সালে চিরিরবন্দর ডিগ্রী কলেজ প্রতিষ্ঠিত হয়। ৩ দশক পূর্বে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠান কাল পরিক্রমায় উত্তরোত্তর বিকশিত হয়ে চলছে। উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে স্নাতক পর্যন্ত শিক্ষা দানের গুরু দায়িত্ব এ কলেজ একনিষ্ঠ ভাবে পালন করছে। উচ্চ মাধ্যমিক ও স্নাতক পর্যায়ে বিদ্যা লাভে সুষ্ঠু পরিবেশ এখানে রয়েছে। বহু মানুষের ত্যাগ, শ্রম ও মেধায় পালিত স্বপ্ন হচ্ছে চিরিরবন্দর ডিগ্রী কলেজকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত করা। চিরিরবন্দর ডিগ্রী কলেজের লক্ষ্য স্বাধীন চিন্তার সৎ, সাহসী ও সচেতন প্রজন্ম গড়ে তোলা। আমরা চাই সৎ, নিষ্ঠবান, দায়িত্বপূর্ণ, সু-শৃঙ্খল এবং কর্ম জীবনের উপযোগী জ্ঞান সমৃদ্ধ ছাত্র-ছাত্রী বৃন্দ বেরিয়ে আসবে এই আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান থেকে। এ সব ছাত্র-ছাত্রী কর্ম জীবনে প্রতিষ্ঠিত হয়ে তাদের পরিবার, সমাজ, দেশ ও সর্বপরি মানুষের কল্যাণে কিছু করতে পারে তবেই সার্থক হবে আমাদের সব কর্ম প্রচেষ্টা।

বর্তমান বিশ্বে তথ্য ও প্রযুক্তি জ্ঞানের কোন বিকল্প নেই। বর্তমান যুগ তথ্য ও প্রযুক্তির যুগ। রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নে, তথ্য ও প্রযুক্তির জ্ঞান আবশ্যক। শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রমকে আধুনিক ও গতিশীল করার জন্য তথ্য ও প্রযুক্তির ব্যবহার আবশ্যক। আমি খুবই আনন্দিত যে, চিরিরবন্দর ডিগ্রী কলেজ ডিজিটাল বাংলাদেশের এক নতুন যুগে পদার্পন করতে যাচ্ছে। কলেজের একটি নতুন ওয়েব সাইট চালু হতে যাচ্ছে। এই ওয়েব সাইটে শিক্ষা পাঠ কার্যক্রম, প্রশাসনিক কার্যক্রম, শিক্ষক কর্মচারীর পরিচিতিসহ সকল বিষয় প্রকাশিত থাকবে। আমাদের লক্ষ্য থাকবে সর্বদা কলেজের সর্বশেষ তথ্য ওয়েব সাইটে প্রকাশিত করা। তথ্য ও প্রযুক্তি জ্ঞানের দ্বারা চিরিরবন্দর ডিগ্রী কলেজকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে উত্তীর্ণ করার জন্য আমরা সবাই একসাথে কাজ করে যাব। আমি আশাকরি এই ওয়েব সাইট চিরিরবন্দর ডিগ্রী কলেজকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে।

আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নতি কামনা করছি।


(আখতারা বেগম )
অধ্যক্ষ
চিরিরবন্দর ডিগ্রী কলেজ,
চিরিরবন্দর, দিনাজপুর।

Calender

Online Visitor

world map hits counter
map counter